কি সেবা কিভাবে পাবেন
১। আবেদনকারী একটি নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে।
২। আবেদনে কোন বিষয়ের উপর তথ্য প্রয়োজন তা সুনির্দিষ্টভাবে উল্লেখ থাকতে হবে।
৩। কোন পদ্ধতিতে তথ্য পেতে আগ্রহী ; ছাপানো/ ফটোকপি লিখিত ই-মেইল/সিডি/দূরালাপনী
মাধ্যমে।
# তথ্য অধিকার আইন,২০০৯ মোতাবেক নিম্নোক্ত পদ্ধতি অনুসরণপূর্বক বাংলাদেশের নাগরিক যে কোন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কাঙ্খিত তথ্য পেতে পারেন। এই আইনের আওতায় যে কোন সরকারী-বেসরকারী দপ্তরের/ কার্যালয়ে তথ্য পেতে আপনাকে সংশ্লিষ্ট দপ্তরের/কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করতে হবে।
১। আবেদনকারীকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট নির্দিষ্ট নমুনায়/ফরমেটে আবেদনপত্র সরাসরি/ই-মেইলে আবেদন করতে হবে।
২। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবেদন পাওয়ার পর ২০ (বিশ) দিনের মধ্যে ক্ষেত্র বিশেষে ৩০ (ত্রিশ) দিনের মধ্যে সফ্ট/ই-
মেইল/প্রিন্টেড কপি/ফটোকপি/সিডি কপি তথ্ প্রদান করবেন।
৩। কোন কারণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তথ্য প্রদানে অপারগ হলে, আবেদনকারীকে নির্ধারিত পদ্ধতি/ফরমেট অনুসরণপূর্বক ১০
(দশ) দিনের মধ্যে লিখিতভাবে অবহিত করবেন।
৪। আবেদনকারী তথ্য না পেলে বা কোন প্রকার সংক্ষুব্ধ হলে নির্দিষ্ট কর্তৃপক্ষের (নির্ধারীত নমুনা/ফরমে) নিকট আপিল করতে
পারবেন। আপীল কর্তৃপক্ষ আবেদন পাওয়ার ১৫ (পনের) দিনের মধ্যে আপীল নিষ্পত্তি করবেন।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS